শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সর্বশেষ ::
ঈশ্বরদীতে ১৩ দিনের শিশু সন্তানের মা’র রহস্যজনক মৃত্যু শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত–২ আহত ৬ টঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈশ্বরদী পৌরসভায় সংবাদ সম্মেলনে কামরুজ্জামান সিরাজের মিথ্যা বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন ঈশ্বরদীতে সিরাজের সংবাদ সম্মেলন, পৌর মেয়রের বিরুদ্ধে নানা অভিযোগ ঈশ্বরদীতে শিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ, মামলা দায়ের লালপুরে ট্রাক্টর উল্টে চালক নিহত ঈশ্বরদীতে পুকুর খননের সময় পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীর ক্ষুদে বিজ্ঞানী নিহত লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে গনহত্যা দিবস পালিত

ঈশ্বরদী শহরকে পরিচ্ছন্ন করতে অভিযানে নামলেন গালিবুর রহমান শরীফ এমপি

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

হারুখালি ময়লার ভাগাড় হবে শিশুপার্ক

স্টাফ রিপোর্টার।।

শিশুপার্ক নির্মাণ করতে শহরের প্রবেশদ্বার অরনখোলার হারুখালি মাঠের ময়লার ভাগাড় পরিষ্কার ও পরিচ্ছন করলেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের এমপি গালিবুর রহমান শরীফ।
শনিবার(১৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে “নিয়েছি শপথ গড়বো দেশ পরিচ্ছন্ন রাখবো বাংলাদেশ” শ্লোগানে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি-২৪ উদ্বোধন করেন এমপি গালিব।
এই সময় ঈশ্বরদী পৌরসভার মেয়র মোঃ ইছাহক আলী মালিথা, প্যানেল মেয়র আবুল হাশেম,উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লব, স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলন মল্লিক তন্ময়, পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশব , সাবেক ছাত্রলীগের সভাপতি রনি সহ আওয়ামী ছাত্রলীগ, যুবলীগ ও পৌরসভার অন্যান্য কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
খোঁজ নিয়ে জানা যায়, দাশুড়িয়া দিক হতে ঈশ্বরদী শহরের প্রবেশ মুখে ময়লার দূর্গন্ধের ভাগাড়টি ছিল মানুষের নিকট বিষের নিঃশ্বাস। নাক ও মুখ বন্ধ করে জনসাধারণকে করতে হতো চলাচল। ভাগাড়টি হারুখালি মাঠ থেকে ময়লার ভাগাড়টি সরিয়ে নেওয়ার দাবী ছিল দীর্ঘদিনের। সেই দাবীর প্রেক্ষাপটে পৌরসভার উদ্যোগে গত বছর ভাগাড়টি সরিয়ে ফেলা হয়। কিন্তু পূর্বের ময়লা ও পলিথিনের নোংরা, অপরিষ্কার পরিচ্ছন্ন থেকেই যায়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে প্রথম সংসদ অধিবেশন থেকে ফিরেই গালিবুর রহমান শরীফ সেই নোংরা হারুখালি মাঠটি নিজ হাতেই করলেন পরিষ্কার পরিচ্ছন্ন।
স্থানীয়রা জানান, নেতাকর্মী ও মেয়রকে সঙ্গে নিয়ে এমপি গালিবুর রহমান শরীফ নিজ হাতে অরনখোলার হারুখালির ময়লার ভাগাড়ের ময়লা পরিষ্কার পরিচ্ছন্ন করলেন। এটি একটি মহৎ উদ্যোগ। বিদেশে লেখাপড়া করায় সেখানকার সভ্য সংস্কৃতি ধারণকারী তারুণ্যজ্জল এমপি গালিবুর রহমান শরীফ জনসাধারণের জন্য স্বস্তিদায়ক ঈশ্বরদী গড়ে তুলতে পারবেন। কারণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েই নিজের নির্বাচনী আসনের সমস্যা সম্ভাবনার কথা প্রথম অধিবেশনেই সংসদে উপস্থাপন করেন। আর সংসদ অধিবেশন থেকে ফিরেই শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করতে নিজ হাতে কাজ শুরু করেছেন।
পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশব জানান, হারুখালি মাঠে থাকা দূর্গন্ধ দূর করতে এমপি গালিবুর রহমান শরীফ, পৌরসভার মেয়রসহ ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নিজ হাতে পরিষ্কার পরিচ্ছন্ন কাজ করেন। ময়লার ভাগাড়ে পড়ে থাকা সব  পলিথিন গুছিয়ে একত্রে করে পুড়িয়ে ফেলা হয়। অন্যান্য ময়লা পৌরসভার নির্ধারিত ভাগাড়ে নিয়ে ফেলা হয়। যেসব ভাগাড়ের উঁচু নিচু স্থান রোলার করে বালু ফেলা হবে।
ঈশ্বরদী পৌরসভার মেয়র মোঃ ইছাহক আলী মালিথা জানান, দীর্ঘদিনের দূর্গন্ধযুক্ত হারুখালি মাঠটি এমপি গালিবুর রহমান শরীফের আমাদের সঙ্গে নিয়ে নিজহাতে পরিষ্কার পরিচ্ছন্ন করেছেন। দূর্গন্ধযুক্ত হারুখালির ময়লার ভাগাড়টি দূর্গন্ধহীন হবে। শিশুদের বিনোদনের লক্ষ্যে একটি শিশুপার্ক করার পরিকল্পনা পৌরসভা থেকে গ্রহন করা হয়েছে। বিষয়টি নিয়ে এমপি গালিবুর রহমান শরীফের সঙ্গে আলোচনা হয়েছে। ###

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!