মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সর্বশেষ ::
ঈশ্বরদীতে রাতের আঁধারে শিমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা, ক্ষতি প্রায় লক্ষাধিক টাকা ঈশ্বরদীতে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ”নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ সকল নীতি আদর্শের লোক সংসদে থাকবে—-সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম ঈশ্বরদীতে পৃথক ঘটনায় ২ শিক্ষার্থীর মৃত্যু ঈশ্বরদীর আরামবাড়ীয়ায় দুর্বৃত্তের গুলিতে যুবদল নেতা আহত ঈশ্বরদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ফলোআপঃ নানার বাড়ি বেড়াতে গিয়ে লাশ হয়ে বাড়িতে ফিরল দ্বীপ ঈশ্বরদীতে বন্ধুদের সাথে নদীতে গোসলে নেমে কিশোরের মর্মান্তিক মৃত্যু পাবনায় পুলিশের বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২৪ এর প্যারেড ও চাকরির খতিয়ান বিশ্লেষণ পরীক্ষা অনুষ্ঠিত শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

বেদনাবিঁধুর শোকের মাস আগষ্টের দ্বিতীয় দিন আজ, বঙ্গবন্ধু ছিলেন সত্যিকারের ক্যারিশম্যাটিক লিডার

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

মানব ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়। বেদনাবিধুঁর সেই আগষ্ট মাসের দ্বিতীয় দিন আজ। দিনটি উপলক্ষ্যে ১৫ই আগস্টের সকল শহীদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে আওয়ামী লীগ-এর উদ্যোগে আজ শুক্রবার, বাদ আসর সারাদেশে সকল মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন একজন সত্যিকারের ক্যারিশম্যাটিক লিডার অর্থ্যাৎ সম্মোহনী নেতা। তিনি দেশের জনগণকে তাদের অধিকার সচেতন করতে পেরেছিনে বলেই তারা দেশের স্বাধীনতা আনতে পেরেছিলেন। যার একটি ডাকে সারা দেশের লোক এক হয়ে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পরেছিল। তিনি সেই অনন্য নেতা।

মানুষ হিসেবে জাতির পিতা ছিলেন সংগ্রামী। তিনি তাঁর প্রায় পুরো জীবনটাই কাটিয়ে দিয়েছেন সাধারণ মানুষকে ভালোবেসে, তাদের ভালো থাকার জন্য ত্যাগ করেছেন নিজের সবস্বার্থ। মানুষের অধিকার আদায়ে মাঠে থেকেছেন, জেল খেঁটেছেন কত না নির্যাতন সয়েছেন হাসি মুখে।

বঙ্গবন্ধুর এমন এক ধরনের ব্যক্তি ছিল যার অনুরাগী হয়েছেন বিশ্বের অনেক বড় বড় নেতাও। তিনি এমন এক ধরনের নেতৃত্ব গুনাবলি ছিল যে তিনি নিজের গুনে জনগণকে কাছে টানতে পারতেন। তিনি বাংলার জনগণকে ভালবাসা দিয়ে কাছে টেনে নিয়েছিলেন। কিন্তু শত্রæর সঙ্গে কখনো আপোষ করেন নি। বাঙালীর জন্য তাঁর ভালবাসা ছিল সাগরসমান। তাই কোন বাঙালী তাঁকে মারতে পারে কিংবা ক্ষতি করতে পারে এ কথা তিনি বিশ্বাস করেন নি।

সারা বিশ্বে প্রতিটি বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধুর ভালোবাসা আর শ্রদ্ধার সর্বোচ্চ স্থানে। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। তাঁর কালজয়ী নেতৃত্বে তিনি ছিলেন পাহাড়ের মতো অবিচল, অপর দিকে একজন সাদামাটা সাধারণ জীবন যাপন ছিল জাতির পিতার। তিনি ছিলেন একজন প্রিয়তম স্বামী আর স্নেহশীল পিতা।

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কথা বলা, হাঁটা-চলায় সব কিছুতেই তাঁর ব্যক্তিত্ব ফুঁটে উঠতো। বঙ্গবন্ধু ছিলেন চরম রুচিশীল ব্যক্তিত্বের একজন মানুষ। জানা যায়, বঙ্গবন্ধু সাধারণত তিনি শার্ট, প্যান্ট, পাজামা, পাঞ্জাবি, শেরওয়ানি, কোট, টাই ও মুজিব কোট পরতেন। অনুষঙ্গ হিসেবে থাকতো জুতা, চশমা ও পাইপ। পায়ের জুতা থেকে শুরু করে গায়ের সাদা পাঞ্জাবি ও কালো কোটেও ছিল রুচির ছোঁয়া। তবে দেশের বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ণ সম্মেলনে ফিটিং স্যুট, প্রিন্স কোট, সাফারি স্যুট পরতে দেখা গেছে বঙ্গবন্ধুকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!