শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ঈশ্বরদীতে বাংলাদেশ ৭১ নামে অত্যাধুনিক হাসপাতাল উদ্বোধন জাতীয় প্রতিযোগিতায় ঈশ্বরদী কারাতে দলের সাফল্য অর্জন ঈশ্বরদীতে ১৩ দিনের শিশু সন্তানের মা’র রহস্যজনক মৃত্যু শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত–২ আহত ৬ টঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈশ্বরদী পৌরসভায় সংবাদ সম্মেলনে কামরুজ্জামান সিরাজের মিথ্যা বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন ঈশ্বরদীতে সিরাজের সংবাদ সম্মেলন, পৌর মেয়রের বিরুদ্ধে নানা অভিযোগ ঈশ্বরদীতে শিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ, মামলা দায়ের লালপুরে ট্রাক্টর উল্টে চালক নিহত ঈশ্বরদীতে পুকুর খননের সময় পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার

ঈশ্বরদীতে সার, ধান ও পাটের বীজ বিতরণ অনুষ্ঠানে কৃষকের পাশে থাকার অঙ্গিকার করলেন গালিবুর রহমান শরীফ এমপি

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সার, ধান ও পাটের বীজ বিতরণ অনুষ্ঠানে কৃষকের পাশে থাকার অঙ্গিকার করলেন গালিবুর রহমান শরীফ এমপি
স্টাফ রিপোর্টার।। পাবনার ঈশ্বরদী উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ৮০০ কৃষকের মধ্যে বিনামূল্যে ২০২৪-২৫ অর্থ বছরের কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুমে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার এবং পাটের বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ১৮ এপ্রিল সকাল সাড়ে ৯ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঈশ্বরদী’র আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে এই বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এমপি হিসাবে আপনাদের সাধ্যমত পাশে থাকবো। আপনারা যদি মনে করেন বাণিজ্যিকভাবে কৃষকদের কোন জিনিস করা লাগবে, সে বিষয়ে আমাকে বলবেন। আমি আপনাদের পাশে থাকবো।

ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবিরের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণসহ সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তারা।

টি এম রাহসিন কবির জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এছাড়াও তিনি কৃষি ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যে কৃষক ও কৃষি সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে সাধুবাদ জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিতা সরকার বলেন, দেশের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে উফশী আউশ ধানের বীজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। একদিকে যেমন জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে, অপরদিকে এ ধরনের ধানের চাষের ফলে বাড়তি খাদ্য চাহিদা পূরণে ভূমিকা রাখবে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়। প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে উফশী আউশ ধানের বীজসহ ১০ কেজি ডিএপি ও দশ কেজি এমওপি সার দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!