মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সর্বশেষ ::
ঈশ্বরদীতে রাতের আঁধারে শিমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা, ক্ষতি প্রায় লক্ষাধিক টাকা ঈশ্বরদীতে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ”নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ সকল নীতি আদর্শের লোক সংসদে থাকবে—-সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম ঈশ্বরদীতে পৃথক ঘটনায় ২ শিক্ষার্থীর মৃত্যু ঈশ্বরদীর আরামবাড়ীয়ায় দুর্বৃত্তের গুলিতে যুবদল নেতা আহত ঈশ্বরদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ফলোআপঃ নানার বাড়ি বেড়াতে গিয়ে লাশ হয়ে বাড়িতে ফিরল দ্বীপ ঈশ্বরদীতে বন্ধুদের সাথে নদীতে গোসলে নেমে কিশোরের মর্মান্তিক মৃত্যু পাবনায় পুলিশের বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২৪ এর প্যারেড ও চাকরির খতিয়ান বিশ্লেষণ পরীক্ষা অনুষ্ঠিত শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

ঈশ্বরদীতে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ”নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

ঈশ্বরদীতে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ”নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদ দাতা।।
ঈশ্বরদীতে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ” নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে ।

রবিবার (২০ অক্টোবর’২৪) সকাল সাড়ে ১১টায় ঈশ্বরদী প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে শেখ হাসিনার ট্রেন বহরে গুলি করে হত্যা চেষ্টা মামলায় সদ্য জামিনে কারামুক্ত বিএনপির নেতাকর্মীরা “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ” নামের নতুন সংগঠনটির আত্মপ্রকাশ এর আনুষ্ঠানিক ঘোষণা করে।

সংবাদ সম্মেলনে “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ” এর ১০ জনকে সমন্বয়ক ও ২১ জনকে সদস্য করে নেতৃবৃন্দের পরিচিতি প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমন্নয়ক আনোয়ার হোসেন জনি বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার শাসনামলে তার সন্ত্রাসী ও গুন্ডাবাহিনী দ্বারা সারা দেশের মতো আমরা সহ ঈশ্বরদীর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের শতশত নেতাকর্মী নানাভাবে নির্যাতন ও নিপীড়নের শিকার হয়েছে। ছাত্র জনতার গণঅভ্যুত্থানের পর বর্তমান সরকারের আমলেও নানাভাবে বৈষম্যের শিকার হচ্ছেন এই মামলায় জামিন প্রাপ্ত নেতাকর্মীরা। এছাড়াও ৯ জন নেতা ফাঁসির সাজা মাথায় নিয়ে কারাগারে মানবতার জীবন যাপন করছেন।

তাঁরা বর্তমান সরকারের কাছে এই ৯ জন নেতার মুক্তি দাবি করেন এবং তাদের মুক্তি দেওয়া না হলে রাজপথে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি দেন।

সম্মেলনে বিগত সরকারের শাসনামল ও জুলাই আগস্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং যারা আহত হয়েছেন তাদের সুস্থ্যতা কামনা করেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ঈশ্বরদীতে বিএনপি’র বিভাজনের কারণে জাতীয় নির্বাচনে এই আসনে (ঈশ্বরদী-আটঘরিয়া) বারবার পরাজিত হয়েছে। আমরা “বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ” বিএনপিতে আর কোন বিভাজন দেখতে চাই না। কেন্দ্র থেকে যাকে ধানের শীষ দেওয়া হবে তার বিজয় নিশ্চিত করে ম্যাডাম খালেদা জিয়া ও তারেক জিয়াকে উপহার দেবো ইনশাল্লাহ।

সম্মেলনে তাদের বাদ দিয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন করার চেষ্টা করলে রাজপথে সেটির রাজনৈতিকভাবে মোকাবেলা করার ঘোষণা করা হয় । তিনি আরও বলেন, বসন্তের কোকিল বা অযোগ্য কাউকে নেতা বানানোর চেষ্টা করলে রাজপথের পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীরা তা কখনো মেনে নেবে না।

“বৈষম্যবিরোধী জাতীয়তাবাদী দল ঐক্য পরিষদ” নাম কেন দেয়া হলো এমন প্রশ্নের জবাবে তারা বলেন, হাবিব ভাইকে পাবনা জেলা বিএনপির আহবায়ক করে এই এলাকার বিএনপিকে শক্তিশালী করার জন্য কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছে। কারামুক্তির পরে আমরা প্রত্যাশা করেছিলাম জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব আমাদের ডেকে নিয়ে বসবেন। কিন্তু এখন পর্যন্ত তারা সেটি করেননি। দীর্ঘদিন ঈশ্বরদী উপজেলার ও পৌর বিএনপি’র কোন কমিটি নেই। আমরা আশা করেছিলাম হাবিবুর রহমান হাবিব আমাদের ডেকে নিয়ে বসবেন। কিন্তু তিনি এখনো সেটি করেননি। অথচ ঈশ্বরদী মহিলা কলেজের গভর্নিং বডির আহ্বায়ক হয়েছেন হাবিবুর রহমান হাবিব , সেটি ঠিক আছে। কিন্তু ঈশ্বরদীর বিএনপি’র পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে এবং কারো সাথে আলোচনা না করে আজমল হোসেন সুজনকে সেই কমিটিতে নেওয়া হয়েছে, এটা মেনে নেওয়া যায় না।

শেখ হাসিনার ট্রেন বহরে কথিত হামলার মিথ্যা মামলার সদ্য কারামুক্ত নব গঠিত ঐক্য পরিষদের প্রায় সকল নেতাকর্মী এসম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রেরকঃ এস এম রাজা, ঈশ্বরদী, পাবনা। ০১৭১১৪৬১৯৫৬

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!