মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন
সর্বশেষ ::

ঈশ্বরদীর জয় নগরে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

ঈশ্বরদীর জয়নগরে প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদের প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
————————
স্টাফ রিপোর্টার।।

ঈশ্বরদীর জয়নগরের প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদ প্রকাশের প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২ আগস্ট’২২ বিকালে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের চরমিরকামারী-জয়নগর ওয়াবদা গেট সংলগ্ন কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় উপকমিটির অর্থ সম্পাদক জালাল উদ্দিন তুহিনের বাংলো বাড়িতে ভুক্তভোগী পরিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
উক্ত সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষ থেকে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কবি লাইলা আরজুমান (নন্দিনী আরজু)।
লিখিত বক্তব্যে তিনি বলেন, কতিপয় স্বার্থন্বেষী মহল নিজেদের স্বার্থ সিদ্ধির অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই’২২ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিষদ নেতা জালাল উদ্দিন তুহিনের বিরুদ্ধে ঢাকা, আঞ্চলিক ও স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় ও অনলাইন পোর্টালে কথিত আত্মাহুতির ভিত্তিহীন, বানোয়াট ও দূরভিসন্ধিমূলক মানহানিকর সংবাদ প্রকাশ করে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন।
তিনি বলেন,
প্রকৃতপক্ষে আমরা চরমিরকামারী গ্রামের মৃত আব্দুর রশিদ প্রামানিকের নিম্ন ক্রমিকে উল্লেখিত ওয়ারিশ মো : মেহেদী হাসান জুয়েল সহ অপর ০৩ ( তিন ) জন আমাদের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ০.০৮৮৬ শতাংশ ভূমি আজমেরী সুলতানার নিকট বিক্রয় করি ।
বিক্রয়ের পূর্বেই নিজ দায়িত্বে উক্ত সম্পত্তি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে সীমানা পিলার পুঁতে দেই ও সম্পত্তি ঘেরা দিয়ে ক্রেতা আজমেরী সুলতানাকে বুঝিয়ে দেই । উক্ত আজমেরী সুলতানা তার খরিদা ০.০৮৮৬ শতাংশ ভূমি খরিদকালেই সরেজমিনে দখলপ্রাপ্ত হয়ে স্বত্ববান ও দখলদার থাকা অবস্থায় আব্দুর রশিদের অপর ওয়ারিশ আবুল কালাম আজাদ রাশেমসহ অন্যান্যরা আজমেরী সুলতানার বিরুদ্ধে জেলা- পাবনার ঈশ্বরদী থানার সিনিয়র সহকারী জজ আদালতে ০ / c – ১৬৩৮ / ২১ এবং ০ / c – ১৬৪৩ / ২১ ( প্রিয়েমশন ) নং মোকাদ্দমা দায়ের করেন এবং উক্ত মোকাদ্দমা বিচারাধীন আছে ।
তিনি বলেন, উক্ত আবুল কালাম আজাদ রাশেম সহ অন্যান্য ওয়ারিশগণ বিজ্ঞ আদালতে মোকাদ্দমা বিচারাধীন থাকা অবস্থায় আইন কানুনের তোয়াক্কা না করে অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য এবং আজমেরী সুলতানার স্বামী মো : জালাল উদ্দিন তুহিনের রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করার অসৎ উদ্দেশ্যে তার বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা , ভিত্তিহীন , বানোয়াট অভিযোগের ভিত্তিতে সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার করে।
প্রকৃত ঘটনা হলো, মৃত আঃ রশিদ প্রামাণিক এর উল্লেখিত ০.৭১ শতাংশ ভূমির মধ্যে কথিত চাউল মিল বিগত ১৫ বৎসর যাবৎ পরিত্যাক্ত ও অকেজো অবস্থায় এবং চাতাল ও মিল ব্যবহারের অনুপযোগী হয়ে দীর্ঘদিন বন্ধ থাকা সত্ত্বেও উক্ত আবুল কালাম আজাদ রাশেমসহ এলাকার কতিপয় স্বাধীনতা বিরোধী অপশক্তি বিশেষ করে স্থানীয় জামাত নেতা সম্পদ ট্রেডার্সের মালিক সামছুল আলম মন্ডল এর প্ররোচনায় ও যোগসাজশে তারা কথিত প্রতীকি আত্মাহুতির নাটক করেছে।
তিনি আরও বলেন, আমরা নিম্ন স্বাক্ষরকারী দলিলদাতা গণ উক্ত মিথ্যা , বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের বিরুদ্ধে কঠোরভাবে প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি এবং উক্ত মিথ্যা সংবাদ পরিবেশনের সংশ্লিষ্ট ব্যক্তিগণকে সঠিক সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করছি ।
এসময় আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন তুহিন এবং ভূক্তভোগীদের পক্ষে মেহেদী হাসান জুয়েল, হাসিব হাসান, ফাইয়াজ হাসান প্রিতম, রেদুয়ান আহম্মেদ ফাহিম সহ পরিবারে নারী-পুরুষ, এলাকাবাসী ও ঈশ্বরদীতে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন তুহিন বলেন, সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ীক সুনাম ক্ষুন্ন ও সম্মানহানির জন্য এমন অসত্য সংবাদ প্রচার করা হয়েছে। তিনি বলেন, যে দাগে ০.৭২৫ শতক জমি কেনা হয়েছে সেই জমি ঘেরা হয়েছে। বসতবাড়ি কেনা প্রসঙ্গে তিনি বলেন, বসতবাড়িতো আর ঘেরা করা যায় না। ওই দাগের ফাঁকা জমি ঘেরা হয়েছে। যাদের জমি কিনেছি তারা আত্মীয়। যদি তারা মনে করে তাহলে টাকা দিলে আমি জমি ফেরত দিতেও রাজি আছি। জালাল উদ্দিন তুহিনকে ভূমি দস্যু হিসেবে আখ্যায়িত করার মিথ্যা অপচেষ্টা খুবই নিন্দনীয়। যারা প্রভাব প্রতিপত্তি এবং ক্ষমতার দাপটে বিনা পয়সায় মানুষের জমি জোর পূর্বক দখল করে নেয় তাদেরকে ভূমি দস্যু বলা হয়। অথচ উপযুক্ত মূল্য দিয়ে বৈধভাবে জমি কেনার পরও আমাকে ভূমি দস্যু হিসেবে আখ্যায়িত করার অপচেষ্টা করা হয়েছে। এটা খুবই নিন্দনীয় ব্যাপার।
অপর এক প্রশ্নের জবাবে জালাল উদ্দীন তুহিন বলেন, রাজনৈতিক পরিচিতি টেনে এনে এমন মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করা, আমার সম্মানহানি করা ঘৃণ্য উদ্দেশ্য চরিতার্থ করা ছাড়া আর কিছুই নয়। প্রকাশিত সংবাদে যেসব তথ্য উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি বলেন, ছাত্র জীবনে ছাত্র লীগ করেছি এখনও পর্যন্ত আমি আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত আছি এবং আজীবন থাকবও ইনশাল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!