মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:০৭ অপরাহ্ন
সর্বশেষ ::

ঈশ্বরদীতে ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ঈদের উপহার হিসাবে ঘর বিতরণ

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ঈশ্বরদীতে ৬০ ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরন
স্টাফ রিপোর্টার।। আজ ২৬ এপ্রিল’২২ সকালে ঈশ্বরদীতে ৬০টি গৃহ ও ভূমিহীন পরিবারকে ঈদে ঘর উপহার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ২ লাখ ৫৯ হাজার ৫০০ শত টাকা মূল্যের আধা-পাকা এই ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।
ঈশ্বরদীতে মুলাডুলি ইউনিয়নের বহরপুর আশ্রয়ন প্রকল্পে এই ঘর নির্মাণ করা হয়েছে। আজ ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস।
এসময় উপস্থিতছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল , উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাস, পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাস খান, আতিয়া ফেরদৌস কাকলিসহ,মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ। এসময় এমপি নূরুজ্জামান বিশ্বাস বলেন, এটি পৃথিবীর সর্ববৃহৎ ও একমাত্রপ্রকল্প যাতে একসঙ্গে এত পরিবারের জীবনমান উন্নয়ন করা হয়েছে । ভিটেমাটির পাশাপাশি হচ্ছে কর্মসংস্থান ।
সমাজের মূল স্রোতের সঙ্গে চলে আসছেপিছিয়ে পড়া একটি বড় জনগোষ্ঠী ।পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন জানান, মুজিবর্ষে গৃহহীনপরিবারকে ঘর প্রদানের ধারাবাহিক কার্যক্রম এ পর্যায়ে ঈশ্বরদীসহ পাবনাজেলায় ৩৭৩ টি ঘর প্রদান করা হচ্ছে। ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম ইমরুল কায়েস বলেন, অধিকটেকসই ও দুর্যোগসহনীয় ঘর নির্মান এরইমধ্যে শেষ হয়েছে । ঈদের আগেইগৃহহীন ও ভূমিহীদের মাঝে হস্তান্তর করার ফলে এবারের ঈদ তাদের জন্য আনন্দেনতুন মাত্রা যুক্ত হবে। রঙিন টিনশেডের প্রতিটি একক ঘরে ইটের দেওয়ালকংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শোবার ঘর, একটিরান্না ঘর, টয়লেট এবং সামনে খোলা বারান্দা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!