মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

সারাদেশে করোনায় আরও ২১২ জনের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

 

 

 

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১২ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এ পর্যন্ত করোনায় দেশে মোট মারা গেছেন ১৬ হাজার ৪ জন। মৃতের হার ১.৬০ শতাংশ।গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন, যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৪৩ জনে। শনাক্তের হার ৩০.৯৫ শতাংশ। শনাক্তের হার গতকাল ছিল ৩১.৬২ শতাংশ।

আজ শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। মৃতদের মধ্যে ১১৯ জন পুরুষ এবং ৯৩ জন মহিলা।এর আগে বৃহস্পতিবার (৮ জুলাই) ১৯৯ জনের মৃত্যু হয়। বুধবার (৭ জুলাই) মৃত্যু হয় ২০১ জনের। তার আগে সোমবার ১৬৪ ও মঙ্গলবার ১৬৩ জন মারা যান। এছাড়া জুলাইয়ের ১ তারিখ থেকে প্রতিদিন ১৩০ জনের বেশি মানুষ করোনায় মারা গেছেন। এছাড়া গত কয়েকদিন ধরে প্রতিদিনই মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের ৬১৩টি পরীক্ষাগারে ৩৮৯ হাজার ২০৯টি নমুনা সংগ্রহের পর ৩৬ হাজাপর ৫৮৬টি নমুনা পরীক্ষা করলে শনাক্ত হন ১১ হাজার ৩২৪ জন।

বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগের ৭৯ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগের ৫৩ জন। মৃতদের মধ্যে ৬০ উর্ধ বয়সের ৯০ জন, ৫০ উর্ধ ৫৬ জন ও ৪০ উর্ধ ৪০ জন। এপর‌্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯০৩২৬৮ জনের, শনাক্ত হয়েছেন ১০০০৫৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ হাজার ৩৮৪ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!