মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:০৭ অপরাহ্ন
সর্বশেষ ::
ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা জার্জিস হোসেনের করোনায় মৃত্যু ঈশ্বরদীতে পূর্ব টেংরি করোনা প্রতিরোধ এবং ফ্রী অক্সিজেন সরবরাহ কেন্দ্র উদ্ভোদন সারাদেশে ওয়ার্ড পর্যায়ে টিকা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর কথিত পাকা বাহিনীর প্রধানসহ ৪ জন আটক ঈশ্বরদীতে ৩ জুয়ারী আটক, ৪ হাজার টাকা উদ্ধার ঈশ্বরদীতে করোনায় প্রবীন সাংবাদিক আব্দুর রাজ্জাকের মৃত্যু, আক্রান্ত আরও ৭৭ জন দেশে করোনায় আরও ২২৮ জনের মৃত্যু এর আগেও এশিয়া বিপর্যস্ত হয়েছিল করোনায় ঈশ্বরদীতে আরও ৫১জনের করোনা শনাক্ত স্বাস্থ্যবিধি অমান্য করায় ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ আদালতে ২৭ মামলায় ১৩ হাজার ৬’শ টাকা জরিমানা আদায়

বড়াইগ্রামে ফ্রি টিকা রেজিষ্ট্রেশন ক্যাম্প

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ১১ জুলাই, ২০২১

মানবতা ও দেশমাতৃকার দুর্দিনে সব সময়ই প্রতিটি এলাকায় কিছু মানুষ জীবন বাজি রেখে এগিয়ে আসেন। আর তাই বিশ্বধরণী এখনও এতো সুন্দর এবং আর সে জন্যই মানুষের বেঁচে থাকার এতো আকুতি।

বৈশিক করোনা মহামারীতে গোটা বিশ্বের মতো বাংলাদেশও আজ দিশেহারা। আর এ মহামারি থেকে উত্তোরনের একমাত্র পথ জনগনের সচেতনতা ও সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে তাতে সম্পৃক্ত হওয়া। আর এ যুদ্ধে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় যারা মানুষকে সচেতন করে যাচ্ছেন বিভিন্ন ভাবে তাদের মধ্যে একজন সম্মুখ করোনা যোদ্ধা উপজেলার জোনাইল ডিগ্রী কলেজের প্রভাষক আশরাফুল সিদ্দিকী। যিনি প্রতিনিয়ত তার ব্যাক্তিগত ফেইসবুক থেকে বড়াইগ্রাম উপজেলার করোনা পরিস্থিতির সর্বশেষ খবর প্রকাশ করে মানুষকে সচেতন করে চলেছেন। বিভিন্ন জনপ্রতিনিধির সাথে দূর্গত মানুষের জন্য ত্রাণ বিতরন কর্মসূচীতেও থাকেন নিয়মিত।

এবার মানুষকে করোনা টিকা নিতে উৎসাহীত করার জন্য শুরু করলেন “ফ্রী করোনা টিকা রেজিষ্ট্রেশন ক্যাম্প”। আজ (১০ জুলাই) বড়াইগ্রাম ইউনিয়নের উপলশহর বাজারের এ কর্মসূচী শুরু করেন তিনি। চলবে ১৩ জুলাই পর্যন্ত।

এপ্রসঙ্গে আশরাফুল সিদ্দিকী বলেন, আজ ও আগামী কাল ১০ ও ১১ জুলাই উপলশহর বাজর, ১২ জুলাই সোমবার লক্ষ্মীপুর নতুন বাজার ও ১৩ জুলাই মঙ্গলবার উপলশহর হিন্দুপাড়া তথা মোল্লাহ বাজারে এই ফ্রি ক্যাম্পিং চলবে। তবে মানুষের উপস্থিতি ও আগ্রহের উপর ভিত্তি করে সময় আরও বাড়ানোর চিন্তাভাবনা আছে। প্রথম দিনে ২২৫জন নারী-পুরুষ করোনা টিকার রেজিষ্ট্রেশন করেছেন।

তিনি আরও বলেন, আমার এ কর্মসূচীতে কোন জনপ্রতিনিধি বা রাজনৈতিক ব্যাত্বিকে আমন্ত্রন জানাইনি। এমনকি আমার ভাই এ ওয়ার্ডের ওয়ার্ড সদস্য তাকেও আনুষ্ঠানিক আমন্ত্রণ করিনি। তবে ইতি মধ্যেই ফেইসবুকে এ কর্মসূচীর কথা জানতে পেরে জেলা পরিষদের সদস্য কালাম জোয়ারদার, আমাদের ইউনিয়নের চেয়ারম্যান মমিন আলী ও স্থানীয় ওয়ার্ড সদস্য আমার বড় ভাই নূর ইসলাম সিদ্দিকী উপস্থিত হয়ে আমাদের উৎসাহ দিয়ে গেছেন। উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী ফোন করে আমাকে শুভেচ্ছো ও অভিনন্দন জানিয়েছেন। আমার পক্ষ থেকে সবার জন্যই এখানে খোলা আমন্ত্রণ রইল। দল-মত নির্বিশেষে সবাই আমাদের এ কাজের উৎসাহ দিয়ে পাশে থাকতে পারেন।

এদিকে আশরাফুল সিদ্দিকীর “ফ্রী করোনা টিকা রেজিষ্ট্রেশন ক্যাম্প” এর কর্মযোগ্যে সেচ্ছাসেবী হিসেবে সহযোগিতায় আছেন প্রভাষক শহিদুল ইসলাম, জুয়েল রানা, রাশিদুল ইসলাম, হাসানুল হক মৃদুল, রাফসানুল হক রাতুল, আনোয়ার হোসেন, জিয়া উল হক, আরিফুল ইসলাম, খাদেমুল ইসলাম, ফরিদুল ইসলাম, শাহরিয়ার সিদ্দিক জয়, সানী, সবুজ প্রমূখ।
আর নেপথ্য থেকে সহযোগীতা করছেন বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আমিনুল হক মতিন।

এই ক্যাম্পিং এর মূল উদ্দেশ্য কি? জানতে চাইলে আশরাফুল সিদ্দিকী বলেন, দেশ যদি মা হয়, তবে আমার মা আজ ভালো নেই। আমি তার একজন নগণ্য সন্তান হিসেবে এই কর্মসূচী হাতে নিয়েছি। আমি চাই আমাদের ইউনিয়ন তথা সমগ্র উপজেলা, জেলা এমনকি সমগ্র দেশ এ থেকে অনুপ্রাণিত হয়ে কোভিড যুদ্ধে এগিয়ে আসুক।

খোঁজ নিয়ে জানা গেছে বড়াইগ্রাম উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সভার বিভিন্ন ওয়ার্ড এবং গুরুদাসপুর উপজেলার বেশ কিছু স্থানে আশরাফুল সিদ্দিকীর “ফ্রী করোনা টিকা রেজিষ্ট্রেশন ক্যাম্প” কর্মসূচী দেখে অনুপ্রাণীত হয়ে অনেকেই ব্যাক্তিগত ভাবে ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠণের নামে ইতিমধ্যেই বিনামূল্যে করোনা টিকা রেজিষ্ট্রেশন ক্যাম্প করার ঘোষণা দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!