মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যুর রেকর্ড ১৬৪ জন

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৫ জুলাই, ২০২১

 

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৪ জনের মৃত্যু হয়েছে, যা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ২২৯ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। শনাক্তেও রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। করোনায় আক্রান্তের হার ২৯.৩০%।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ে দেশের ৬০৫টি করোনা টেস্ট পরীক্ষাগারে নতুন করে ৩৫ হাজার ৪২ জনের নমুনা সংগ্রহ করে ৩৪ হাজার ২ জনের পরীক্ষা করলে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে। মৃতদের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগের ৫৫ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগের ৪০ জন। মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব বয়সের ৮৩ জন, ৫০ ঊর্ধ্ব ৪৭ জন ও ৪০ ঊর্ধ্ব ১৮ জন। এপর্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭৫৭৫৬২ জনের এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

এর আগে, গত ২৭ জুন ১১৯ জনের মৃত্যু হয়েছিল। ৩০ জুন মারা যান ১১৫ জন। ১ জুলাই সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এরপর ২ জুলাই ১৩২ জন মারা যান। ৩ জুলাই ১৩৪ জনের মৃত্যু হয়েছিল।গতকাল ১৫৩ জন মারা যান। শনাক্তদের মধ্যে মৃত্যুর হার ১.৫৯%।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!