সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১০:৪০ অপরাহ্ন

দেশের শতাধিক এমপি করোনায় আক্রান্ত, ১৭ জনের মৃত্যু

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

ঢাকা অফিস।।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন শতাধিক সংসদ সদস্য (এমপি)। এ ছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন এমপি। অন্যদিকে করোনা আক্রান্তসহ বিভিন্ন কারণে চলতি সংসদের ১৭ জন সংসদ সদস্যের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত মার্চ-চলতি এপ্রিল মাসে শতাধিক জন সংসদ সদস্য আক্রান্ত হয়েছেন। তাদের অনেকেই ইতোমধ্যে সুস্থ্য হয়েছেন। তবে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেছেন। রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং সরকার দলীয় সংসদ সদস্য ফারুকসহ কয়েকজনের অবস্থা গুরুতর বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

গতকাল শুক্রবার সংসদ সচিবালয়ের মেডিক্যাল সেন্টারের তথ্যমতে, সব মিলিয়ে এ পর্যন্ত দেশের প্রায় ১১১ জন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন সংসদ সদস্যের কোনো উপসর্গ ছিল না।
সংশ্লিষ্ট সূত্র মতে, সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু মারা গেছেন। গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে তিনি মারা যান।
ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুকের অবস্থা এখন সঙ্কটাপন্ন। তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। তিনি গত নভেম্বরে প্রথম দফা এবং গত মাসে দ্বিতীয় বার করোনা আক্রান্ত হন। করোনা আক্রান্ত হয়ে গত ৩০ মার্চ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি রয়েছেন গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। এর আগে গত ২৩ মার্চ করোনা আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি হন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম। সর্বশেষ ৬ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হয়েছেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।
সংসদ মেডিক্যাল সেন্টারের তথ্যানুযায়ী, স¤প্রতি করোনা আক্রান্ত হয়েছেন জামালপুর-৪ আসনের সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য ও সরকারদলীয় হুইপ শামসুল হক চৌধুরী, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য শাহীন আক্তার, কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ খান, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এবং বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। এরা অনেকেই আগের চেয়ে ভাল।
করোনা আক্রান্ত হয়ে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের মধ্যে আরো করোনা আক্রান্ত হয়েছেন- নাহিদ ইজহার খান, শিরীন আহমেদ, জান্নাতুল বাকিয়া, আরমা দত্ত ও রওশন আরা মান্নান কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গেছে।
করোনা আক্রান্ত রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে গত বৃহস্পতিবার বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়েছে। তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে বুধবার ভর্তি হয়েছিলেন। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার সন্ধ্যায় নমুনা পরীক্ষায় সংসদ সদস্য এবং বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার করোনা শনাক্ত হয়। ওইদিন রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। উন্নত চিকিৎসার জন্য তাকে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঢাকায় আনা হয়। বিকেলেই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া টাঙ্গাইল-২ আসনের এমপি ছোট মনির ও সিরাজগঞ্জ-১ আসনের তানভীর শাকিল জয় দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হন।
এ পর্যন্ত শতাধিক সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনা আক্রান্তসহ বিভিন্ন কারণে চলতি সংসদের ১৭ জন সংসদ সদস্যের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ গত ১৪ এপ্রিল কুমিল্লা-৫ আসনের এমপি আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মারা যান। এর আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিরাজগঞ্জ-১ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, নওগাঁ-৬ আসনের ইসরাফিল আলম ও সিলেট-৩ আসনের মাহমুদ উস সামাদ চৌধুরী।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!