সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন
সর্বশেষ ::
পাবনায় কবিকণ্ঠে সম্প্রীতির কবিতা পাঠ ও মানববন্ধন অনুষ্ঠিত একটি বিশেষ কলাম–মন ও মানুষ–গুলজার হোসেন খান লালপুরে ৪ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার ঈশ্বরদীতে নবনির্মিত কৃষি ভবন ও জাতীয় ইঁদুর নিধন সপ্তাহের উদ্বোধন ঈশ্বরদী একটি জনগুরুত্বপূর্ণ উপজেলা —বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী ঘরের শত্রু বিভীষণ —লেখক সাংবাদিক মুনমুন আক্তার ঈশ্বরদী-আটঘরিয়ায় শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্ন করতে পুলিশের বিশেষ মহড়া অনুষ্ঠিত একুশে পদকপ্রাপ্ত নাট্যাভিনেতা ডঃ এনামুল হক আর নেই কবি ও শিল্পী আলহাজ্ব সাইদুল ইসলামের ইন্তেকাল, জংসন ডিডিপির শোক প্রকাশ জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের কাজ শুরু করেছি –প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডি-৮ সভাপতির দায়িত্ব গ্রহণ প্রধানমন্ত্রীর

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

ঢাকা অফিস।।

 

উন্নয়নশীল দেশগুলোর জোট ডি-৮-এর দশম শীর্ষ সম্মেলনে সংস্থার সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী দুই বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) জোটের বৈঠকে তুরস্কের প্রেসিডেন্ট ও সংস্থার বর্তমান সভাপতি রিসেপ তাইয়্যিপ এরদোয়ানের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডি-৮-এর দশম শীর্ষ সম্মেলনের শুরুতে তুরস্কের প্রেসিডেন্ট উদ্বোধনী ভাষণ দেন এবং এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সভাপতিত্বের দায়িত্ব তুলে দেন।

শীর্ষ সম্মেলনে ভাষণ দেয়ার সময় প্রধানমন্ত্রী বলেন, ডি-৮-এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে এই সংগঠনের জন্য তার সবসময়ই একটি বিশেষ দুর্বলতা রয়েছে। ১৯৯৭ সালে ডি-৮ প্রতিষ্ঠার সময় তিনি প্রধানমন্ত্রী হিসেবে ইস্তাম্বুলে প্রথম শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিলেন। ১৯৯৯ সালে ঢাকায় দ্বিতীয় ডি-৮ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সময়ও শেখ হাসিনা সভাপতিত্ব করেছিলেন।

উন্নয়নশীল-৮ নামে পরিচিত ডি-৮ অর্থনৈতিক সহযোগিতার জন্য আটটি উন্নয়নশীল মুসলিম-প্রধান দেশ- বাংলাদেশ, মিশর, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, নাইজেরিয়া, পাকিস্তান ও তুরস্কের সমন্বয়ে গঠিত হয়।

ডি-৮-এর সব রাষ্ট্র ও সরকারপ্রধান, পররাষ্ট্রমন্ত্রীরা, ডি-৮ মহাসচিব প্রতিনিধিরা ভার্চুয়ালি এই সম্মেলনে যোগ দেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!