বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:২১ পূর্বাহ্ন

প্রানঘাতি রুপ নিতে পারে করোনা সংক্রমণ —ওবায়দুল কাদের

ডিডিপি নিউজ ২৪ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা অফিস।।

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে অশান্তির বিষবাষ্প আপনারাই (বিএনপি) ছড়িয়েছেন। সন্ত্রাস, ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির পেটেন্ট আপনারাই। গতকাল সোমবার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি সবার প্রতি মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভুগবেন না। যে কোনো সময় এ সংক্রমণ প্রাণঘাতি রূপ নিতে পারে। বিএনপির কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নয়। বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক। স¤প্রীতির বাংলাদেশের মূলে আপনারাই বার বার কুঠারাঘাত করেছেন। সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করছেন। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার আপনাদেরকে আগের চেয়ে জনবিচ্ছিন্ন করে তুলছে। এভাবে চলতে থাকলে আপনারা (বিএনপি) ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন, সরকার নাকি অর্থনীতি ধ্বংস করছে। বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। অর্থনীতির যে সক্ষমতা এবং চালকসমূহের যে ইতিবাচক ধারা তা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন। করোনায় বিশ্ব অর্থনীতির স্থবিরতার মাঝেও অতিস¤প্রতি রেমিট্যান্স প্রবাহ ও রফতানি করে বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ। দেশের অর্থনীতি দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত।

প্রবৃদ্ধির উর্ধ্বমুখির চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শতকরা ৮ শতাংশের ওপর প্রবৃদ্ধি বিএনপি কখনো নিজেদের আমলে ভাবতে পেরেছিল? পাঁচ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন এবং বাস্তবায়ন কি দুর্বল অর্থনীতির পরিচয় বহন করে? মাথাপিছু আয় বর্তমানে দুই হাজার ৬৪ ডলার। অর্থনীতি এবং সামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য বিএনপি দেখতে পায় না। তিনি বলেন, মানুষের জীবনমান উন্নয়ন, দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান বৃদ্ধি, আমদানি নির্ভরতার বিপরীতে রফতানি বৃদ্ধি, বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি, খাদ্য নিরাপত্তা অর্জন, শিল্পের বিকাশসহ প্রতিটি সূচকে ইতিবাচক অর্জন বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ আজ শক্তিশালী অবস্থানে। তিনি আরো বলেন, পাকিস্তান থেকে আর্থ-সামাজিক প্রতিটি স‚চকে বাংলাদেশ এগিয়ে রয়েছে বলে তারা তাদের পার্লামেন্টে বাংলাদেশের প্রশংসা করছে। যারা এ দেশের মুক্তির পথে বাধা ছিল, তারাও যখন বাংলাদেশের অর্থনীতি ও সমৃদ্ধির অগ্রযাত্রায় প্রশংসায় পঞ্চমুখ; তখনো বিএনপি অর্থনীতির ভঙ্গুরতা দেখে। ইতিবাচক কিছু দেখে না।

করোনাভাইরাসের সংক্রশন ঠেকাতে স্বাস্থবিধি মানার আহবান জানিয়ে তিনি বলেন, করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে এ কথা এখনো বলা যাচ্ছে না স্পষ্ট করে। এর মাঝে গবেষকরা জানিয়েছেন, বাংলাদেশে এ ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে। বিশ্বে রূপান্তরের হার প্রায় ৭ শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩ শতাংশ। এছাড়া অনেক দেশে করোনার সংক্রমণে সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। আমি দেশবাসীকে সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে অবহেলা না করার অনুরোধ করছি। যেকোনো সময় করোনা সংক্রমণ প্রাণঘাতি রূপ নিতে পারে। তাই সকলকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকা উচিত।

0 0

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Copyright 2020 © All Right Reserved By DDP News24.Com

Developed By Sam IT BD

themesba-lates1749691102
error: Content is protected !!